উখিয়ায় ৫শতাধিক প্রাথমিক শিক্ষক ঈদ বোনাস পায়নি

নিজস্ব প্রতিবেদক- বর্তমান সরকার শিক্ষাখাতে সর্বোচ্ছ বরাদ্ধ রেখেছে কোমলমতি শিক্ষার্থীদের শিক্ষাদিক্ষায় উৎসাতি হয়ে শিক্ষকেরা যাতে শিক্ষার্থীদের মেধাবিকাশের আরো সচেষ্ট হয়।

এমতাবস্থায় শিক্ষকেরা মাথার ঘাম পায়ে ফেলে ছোট ছোট শিক্ষার্থীদের নিয়মিত পাঠদান করে আসলেও পবিত্র ঈদুল আযহা উপলক্ষে তাদের বরাদ্ধকৃত ন্যায্য পাওনা থেকে বঞ্চিত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

চাকবৈঠা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাছির উদ্দিন স্থানীয় সাংবাদিকদের অভিযোগ করে জানান, ঈদুল আযহার সময় সকল শ্রেনীর পেশাজীবির অতিরিক্ত অর্থ ব্যয় হয়। এমতাবস্থায় শিক্ষকেরা ঈদ বোনাস না পাওয়ার কারনে শিক্ষকদের টানাহেছড়ার মধ্য দিয়ে ঈদুল আযহা উদযাপন করতে হবে।

উপজেলার একাধিক প্রাথমিক শিক্ষকদের সাথে কথা বলে জানা যায়, তারা ঈদ বোনাস পাওয়ার জন্য শিক্ষা অফিসে বারবার ধর্ণা দেওয়ার পরেও শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর বিষয়টিকে গুরুত্ব না দেওয়ার কারনে উপজেলার ৫শতাধিক প্রাথমিক শিক্ষক ঈদ বোনাস না পাওয়ার আশংকা করা হচ্ছে।

এব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধরের সাথে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করেও তাকে ফোনে পাওয়া যায়নি।

বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরীর সাথে আলাপ করা হলে তিনি শিক্ষা কর্মকর্তার উদৃতি দিয়ে সাংবাদিকদের জানান, শিক্ষা কর্মকর্তা গত মঙ্গলবারে ঈদ বোনাসের বিল ব্যাংকে পাঠিয়েছেন। ব্যাংক ঈদ বোনাসের টাকা যতা সময়ে শিক্ষকদের পরিশোধ করার কথা রয়েছে।

তবে শিক্ষকদের অভিযোগ ঈদ বোনাসের বিলটি আরো আগে করা হলে শিক্ষকেরা যতা সময়ে বোনাস বিলটি পেয়ে যেত। শিক্ষা কর্মকর্তার চরম গাফেলতির কারনে বোনাস বিল নিয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে।